সবচেয়ে সেরা 12 হাজার টাকার মোবাইল Vivo 2023

12 হাজার টাকার মোবাইল vivo – একটা মোবাইল ফোন কিনার জন্য ১২ হাজার টাকা খুব বেশি কম বাজেট নয়। কেয়াল করলে দেখা যাবে আগে আমরা যেই মোবাইল ফোন গুলো ২০ থেকে ২৫ হাজার টাকা দিয়ে কিনতাম সেগুলো এখন ১২ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকার মধ্যে পাওয়া যায়। 

বাংলাদেশে দেশিও কোম্পানির পাশাপাশি কয়েকটা ছাইনিচ কোম্পানিও আছে যারা কম টাকার মধ্যে ভালো মোবাইল দিয়ে থাকে। 

দেশিও কোম্পানির মধ্যে আছে Walton, Symphony এবং ছাইনিচ কোম্পানির মধ্যে রয়েছে অনেক গুলো যেমন- Itel, Vivo, Realme, Xiaomi, oppo. এই কোম্পানি গুলো বাংলাদেশে খুব ভালো ভাবেই বাবসা করে যাচ্ছে। 

আরও পড়ুন ১০ হাজার টাকার মধ্যে সেরা ভিভো মোবাইল

আজকে আমরা জানব বর্তমানে 12 হাজার টাকার মোবাইল Vivo কোনটা সবচেয়ে ভালো ভালো হবে। 

আপনি যদি 12 হাজার টাকার মধ্যে Vivo মোবাইল কিনতে চান তাহলে আমদের এই আর্টিকেল অনুস্মরণ করতে পারেন। 

আমরা এই পোস্ট-এ ১২ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকার মধ্যে যেই Vivo মোবাইল গুলো সবচেয়ে সেরা সেগুলো লিস্ট করব যাতে আপনারা সঠিক মোবাইলটি বাছাই করতে পারেন। 

আমাদের রিভিউ করা সকল মোবাইল হবে অফিসিয়াল। 

১- 12 হাজার টাকার মোবাইল Vivo | Vivo Y02A

সবচেয়ে সেরা 12 হাজার টাকার মোবাইল vivo 2023

আমাদের লিস্টে থাকা প্রথম মোবাইলটির দাম ১১৯৯৯ টাকা এবং মোবাইলটির মডেল Vivo Y02a,  আপনি যদি 12 হাজার টাকার মোবাইল Vivo নিতে চান তাহলে এই মোবাইলটি নিতে পারেন। 

ডিসপ্লেঃ মোবাইলটির ডিসপ্লে তে দেওয়া হয়েছে ৬.৫১ ইঞ্চির একটি ভালো সাইজের ডিসপ্লে, যেটার রেজুলেশন দেওয়া হয়েছে একটু কম ৭২০ by ১৬০০ পিক্সেলস যার ppi ২৭০, 

মোবাইলটির টাচ স্ক্রীন দেওয়া হয়েছে IPS LCD, মোবাইলটির রেজুলেশন একটু কম হয়ে গেছে তবে ১২ হাজার টাকার মধ্যে এর থেকে বেশি কিছু আশা করা জয়না। 

ক্যামেরাঃ 

ব্যাক ক্যামেরাঃ– মোবাইলটির ব্যাক ক্যামেরায় ব্যাবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ল্যান্স এবং সেটা দিয়ে মোটামুটি ছবি তুলা যাবে এবং ভিডিও করা যাবে ফুল আইচডি-তে। 

ফ্রন্ট ক্যামেরাঃ মোবাইলটির ফ্রন্ট ক্যামেরায় ব্যাবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ল্যান্স যেটা দিয়ে কাজ চলে যাওয়ার মত ছবি উঠবে। 

পারফর্মেন্সঃ 12 হাজার টাকার Vivo মোবাইলটি রান করার জন্য Mediatek Helio P35 (12 nm) ছিপ্সেট ব্যাবহার করা হয়েছে যা এই দামের প্রায় সব গুলো মোবাইলেই দেখা যায়। 

মোবাইলটিতে রেম দেওয়া হয়েছে ৩ জিবি এবং সেট মেমোরি/রোম দেওয়া হয়েছে ৩২ জিবি। 

ব্যাটারিঃ মোবাইলটিকে চার্জ ব্যাকআপ দেওয়ার জন্য ব্যাবহার করা হয়েছে ৫০০০ হাজার এম-এ-আইচ এর বিশাল বড় ব্যাটারি এবং চার্জ করার জন্য ১০ ওয়াট ফাস্ট চার্জার।

মতামতঃ আপনি যদি 12 হাজার টাকার মোবাইল Vivo কিনতে চান তাহলে এই দামে vivo আপনাদের এর থেকে ভালো মোবাইল আর একটাও দিচ্ছেনা। 

তবে ১২ হাজার টাকা দামে এই মোবাইলটি নেওয়া মুটেও সঠিক সিদ্ধান্ত হবেনা। 

অন্যান্য কোম্পানির 12 হাজার হাজার টাকার মধ্যে আপনাকে এর থেকে আরও ভালো মোবাইল অফার করছে। 

তাই আমি বলব আপনি যদি ১২ হাজার টাকার মধ্যে একটি ভালো মোবাইল নিতে চান তাহলে অন্য কোম্পনির মোবাইল নিতে পারেন। 

Vivo Y02a Full Specifications

মডেলঃVivo Y02a
সিমঃ দুটি ছোট সিম।
ডিসপ্লেঃ ৬.৫১ ইঞ্চি, ৭২০ × ১৬০০ পিক্সেল।
ব্যাক ক্যামেরাঃ৮ মেগাপিক্সেলস
ফ্রন্ট ক্যামেরাঃ৫ মেগাপিক্সেলস
প্রসেসরঃমিডিয়াটেক হিলিও পি৩৫ (১২ এনএম)
ব্যাটারিঃ ৫০০০ হাজার এম-এ-এইচ, ১০ ওয়াট ফাস্ট চার্জার।
রেমঃ ৩ জিবি
রোমঃ ৩২ জিবি 
দামঃ৩/৩২ – ১১৯৯৯ টাকা।

২- 12 হাজার টাকার মোবাইল Vivo | Vivo Y27

সবচেয়ে সেরা 12 হাজার টাকার মোবাইল vivo 2023

আমাদের লিস্টে থাকা দ্বিতীয় মোবাইলটির মডেল Vivo Y27 এবং মোবাইলটির দাম ২০৯৯৯ টাকা। আপনার বাজেট যদি ২১ হাজার টাকার মধ্যে হয় থাকে তাহলে আপনি এই মোবাইলটি দেখতে পারেন। 

Vivo Y27 ডিসপ্লেঃ মোবাইলটিতে ব্যাবহার করা হয়েছে বিশাল বড় ৬.৬৪ ইঞ্চি ডিসপ্লে, ডিসপ্লে রেজুলেশন হলো ফুল এইচ-ডি ১০৮০ x ২৩৮৮ পিক্সেল (395 ppi) দাম বিবেচনা করলে ডিসপ্লেটি সব দিক থেকেই ভালো বলা যায়।

Vivo Y27 ক্যামেরাঃ 

ব্যাক ক্যামেরাঃ এই মোবাইলটির ব্যাক ক্যামেরায় দেওয়া হয়েছে ৫০+২ মেগাপিক্সেলের দুটি ল্যান্স। ভালো মানের ছবি তুলার পাশাপাশি ভিডিও করা যাবে ফুল এইচ-ডি তে। 

ফ্রন্ট ক্যামেরাঃ ফ্রন্ট ক্যামেরায় ব্যাবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ল্যান্স, এই ক্যামেরা দিয়েও তুলা যাবে ভালো ছবি এবং ভিডিও হবে ফুল এইচ-ডি তে। 

Vivo Y27 পারফর্মেন্সঃ ২১ হাজার টাকার মিড রেঞ্জের এই মোবাইলটি তে ব্যাবহার করা হয়েছে ভালো মানের ছিপ্সেট, মিডিয়াটেক হেলিও জি৮৫ (১২ এনএম) যেটা দিয়ে মোবাইল চলবে খুব ফাস্ট এবং খেলা সব ধরনের গেম। রেম রয়েছে ৬ জিবি এবং রোম ১২৮ জিবি। 

Vivo Y27 ব্যাটারিঃ বিশাল বড় ডিসপ্লের এই মোবাইলটিতে দেওয়া হয়েছে ৫ হাজার এম-এ-এইচ এর ব্যাটারি যা দিয়ে মোবাইল চালানো যাবে ২ দিনের কাছাকাছি।

মোবাইলটি চার্জ করার জন্য দেওয়া হয়েছে ৪৪ ওয়াট ফাস্ট চার্জার। যেটা দিয়ে চার্জ করা খুব দ্রুত। 

Vivo Y27 মতামতঃ ২১ হাজার টাকার মধ্যে এই মোবাইলটি মোটামুটি ভালো তবে এই দামে আরও ভালো প্রসেসর দেওয়া যেত।

২১ হাজার টাকার এই Vivo মোবাইলটি ভালো অপশন হলেও সেরা অপশন নয়। 

আমি বরাবর বলে থাকি আপনার যদি একটা স্টাইলিশ ফোন প্রয়োজন হয় তাহলে Vivo মোবাইল নিতে পারেন অন্যতায় Vivo মোবাইল কখনো সেরা অপশন নয়। 

তবে আপনার যদি একটি Vivo মোবাইলি প্রয়োজন হয় তাহলে এটা নিতে পারেন, এটা খুব বেশি কারাপ অপশন হবেনা।

Vivo Y27 Full Specifications

মডেলঃVivo Y27
সিমঃ দুটি ছোট সিম।
ডিসপ্লেঃ ৬.৬৪ ইঞ্চি, ১০৮০ × ২৩৮৮ পিক্সেল।
ব্যাক ক্যামেরাঃ৫০+২ মেগাপিক্সেলস
ফ্রন্ট ক্যামেরাঃ৮ মেগাপিক্সেলস 
প্রসেসরঃমিডিয়াটেক হিলিও জি৮৫ (১২ এনএম)
ব্যাটারিঃ ৫০০০ হাজার এম-এ-এইচ, ৪৪ ওয়াট ফাস্ট চার্জার।
রেমঃ ৬ জিবি
রোমঃ ১২৮ জিবি 
দামঃ৬/১২৮ – ২০৯৯৯ টাকা।

৩- 12 হাজার টাকার মোবাইল Vivo | Vivo Y27e

সবচেয়ে সেরা 12 হাজার টাকার মোবাইল vivo 2023 (3)

আমাদের লিস্টের এই মোবাইলের মডেল নাম্বার Vivo Y27e এবং এই মোবাইলের দাম ৩২,৯৯৯ টাকা। আপনার বাজেট যদি ৩৩ হাজারের মধ্যে হয় তাহলে এই মোবাইলটি দেখতে পারেন। 

Vivo Y27e ডিসপ্লেঃ এই মোবাইলে খুব ভালো এমোলেড ডিসপ্লে ব্যাবহার করা হয়েছে, ডিসপ্লে সাইজ ৬.৬২ ইঞ্চি, রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০ x ২৪০০ মেগাপিক্সেলস (৩৯৮ পিপিআই) এবং রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট।  

Vivo Y27e পারফর্মেন্সঃ হাই মিড রেঞ্জের এই ৩২,৯৯৯ টাকার মোবাইলে ব্যাবহার করা হয়েছে হাই পারফর্মেন্স এর মিডিয়াটেক হেলিও জি৯৯ (এনএম) এই মোবাইল দিয়ে আপনি যে কোন ধরনের কাজ করতে পারবেন। 

আপনার যদি একটা ভালো মোবাইল দরকার হয় আর সেই মোবাইল-এ গেমিং করতে চান তাহলে এই মোবাইলটি নিতে পারেন। এই মোবাইল দিয়ে আপনি যে কোন ধরনের গেমিং করতে পারবেন। 

ক্যামেরাঃ 

ব্যাক ক্যামেরাঃ এই মোবাইল-এর ব্যাক ক্যামেরায় ব্যাবহার করা হয়েছে ৬৪+২+২ মেগাপিক্সেলের তিনটি ল্যান্স। এই মোবাইল দিয়ে তুলা যাবে অসাধারন ছবি এবং ভিডিও করা যাবে ৪কে তে। যা একটি অসাধারন ফিচার। 

ফ্রন্ট ক্যামেরাঃ ফ্রন্ট ক্যামেরায় দেওয়া হয়েছে ৩২ মেগাপিক্সেলের ১ টি ল্যান্স, তুলা যাবে ভালো ছবি এবং ভিডিও করা যাবে ১০৮০পি তে। 

ব্যাটারিঃ এই মোবাইলের ব্যাটারি তে দেওয়া হয়েছে ৪৬০০ এম-এ-এইচ এর ব্যাটারি এবং ৬৬ ওয়াট এর ফাস্ট চার্জার যেটা দিয়ে মাত্র ১৯ মিনিটে ৫০% চার্জ করা যাবে। 

মতামতঃ আপনার যদি ৩৩ হাজার টাকার মধ্যে একটা মোবাইল প্রয়োজন হয় কিন্তু সেটা হতে হবে স্টাইলিশ এবং থাকতে হবে ভালো ডিসপ্লে তাহলে আপনি এই মোবাইল নিতে পারেন। তবে এই মোবাইলে আরেকটু ভালো প্রসেসর ব্যাবহার করা দরকার ছিল। 

Vivo Y27e Full Specifications

মডেলঃVivo Y27e
সিমঃ দুটি ছোট সিম।
ডিসপ্লেঃ ৬.৬২ ইঞ্চি, ১০৮০ × ২৪০০ পিক্সেল।
ব্যাক ক্যামেরাঃ৬৪+২+২ মেগাপিক্সেলস
ফ্রন্ট ক্যামেরাঃ৩২ মেগাপিক্সেলস 
প্রসেসরঃমিডিয়াটেক হিলিও জি৯৯ (৬ এনএম)
ব্যাটারিঃ ৪৬০০ হাজার এম-এ-এইচ, ৬৬ ওয়াট ফাস্ট চার্জার।
রেমঃ ৮ জিবি
রোমঃ ১২৮ জিবি 
দামঃ৮/১২৮ – ৩২,৯৯৯ টাকা।

৪- 12 হাজার টাকার মোবাইল Vivo | Vivo V27 5G 

সবচেয়ে সেরা 12 হাজার টাকার মোবাইল vivo 2023 (3)

আমাদের লিস্টের শেষ এবং সবথেকে দামি মোবাইল হলো এটি, এই মোবাইলটির দাম ৫৪,৯৯৯ টাকা। তবে এই মোবাইলটি আনফিসিয়াল ভাবে পাওয়া যাচ্ছে মাত্র ৪০ হাজার টাকায়, মোবাইলটিতে রয়েছে ৫জি নেটওয়ার্ক। রয়েছে অসাধারন ডিসপ্লে এবং ক্যামেরা। 

Vivo V27 5G ডিসপ্লেঃ মোবাইলটির ডিসপ্লে বিশাল বড়, ৬.৭৮ ইঞ্চি, রেজুলেশন ফুল আইচডি ১০৮০ x ২৪০০ পিক্সেল। ডিসপ্লে টেকনোলজি এমোলেড, এছারাও রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট এবং HDR10+ সাপোর্ট। 

Vivo V27 5G পারফর্মেন্সঃ বিশাল এই মোবাইলটিকে আরও শক্তিশালি করেছে তার প্রসেসর, মিডিয়াটেক ডাইমনসিটি ৭২০০ (৪ এনএম) এটি একটি ফ্লাগশিপ প্রসেসর যে কোন কাজ করতে পারবেন ইচ্ছা মত গেমিং করতে পারবেন এবং অন্যান্য সকল কিছু খুব সহজেই করতে পারবেন। 

Vivo V27 5G ক্যামেরাঃ 

ব্যাক ক্যামেরাঃ ৫৪ হাজার টাকার এই মোবাইলের ব্যাক ক্যামেরায় দেওয়া হয়েছে ৫০+৮০+২ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা। খুব অসাধারন এবং ভালো মানের ছবি তু তুলা যাবেই সাথে করা যাবে 4K Ultra HD তে ভিডিও রেকর্ড, আছে gyro-EIS. 

ফ্রন্ট ক্যামেরাঃ ফ্রন্ট ক্যামেরাতেও থাকছে 4K Ultra HD তে ভিডিও রেকর্ড করার সুবিধা, gyro-EIS তু আছেই, ফ্রন্ট ক্যামেরায় Vivo দিয়েছে ৫০ মেগাপিক্সেলের একটি মাত্র ক্যামেরা। তবে এই ক্যামেরাটি খুবি ভালো।

Vivo V27 5G ব্যাটারিঃ বিশাল বড় এমোলেড ডিসপ্লেটিকে চার্জ ব্যাকআপ দেওয়ার জন্য দেওয়া হয়েছে ৪৬০০ এম-এ-এইচ এর ব্যাটারি, এবং চার্জ করার জন্য ৬৬ ওয়াট ফাস্ট চার্জার। যা দিয়ে মাত্র ১৯ মিনিটে করা ৫০% চার্জ। 

Vivo V27 5G মতামতঃ ৫৫ হাজার টাকার এই ফ্লাগশিপ কিলার মোবাইলটি যে কেউ নিতে পারেন। গেমিং, ক্যামেরা কিংবা ডিসপ্লে কোথাও মোবাইলটি পিছিয়ে নেই। 

Vivo V27 5G Full Specifications

মডেলঃVivo V27 5G
সিমঃ দুটি ছোট সিম।
ডিসপ্লেঃ ৬.৭৮ ইঞ্চি, ১০৮০ × ২৪০০ পিক্সেল।
ব্যাক ক্যামেরাঃ৫০+৮+২ মেগাপিক্সেলস
ফ্রন্ট ক্যামেরাঃ৫০ মেগাপিক্সেলস 
প্রসেসরঃমিডিয়াটেক ডাইমনসিটি ৭২০০ (৪ এনএম)
ব্যাটারিঃ ৪৬০০ হাজার এম-এ-এইচ, ৬৬ ওয়াট ফাস্ট চার্জার।
রেমঃ ৮/১২ জিবি
রোমঃ ১২৮২৫৬ জিবি 
দামঃ১২/২৫৬ – ৫৪,৯৯৯ টাকা।

Leave a Comment

x